July 3, 2024, 7:54 am

সংবাদ শিরোনাম
নবীগঞ্জের আউশকান্দি কিবরিয়া রোড সংস্কার যেন স্বপ্ন! দীর্ঘদিন দিন পর আশা পূরণ হতে যাচ্ছে কুড়িগ্রামে বিদ্যুৎস্পৃষ্টে প্রাণ গেলো বাবা-ছেলের যুক্তরাষ্ট্রের সাংবাদিক কুলাউড়ার মাহফুজ আদনানের উদ্যোগে ত্রাণ তৎপরতা সরিষাবাড়িতে জুয়ার আসর থেকে ইউপি সদস্য গ্রেপ্তার সিরাজগঞ্জ র‌্যাব-১২’র অভিযানে ডাকাতি ও হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার ঝিকরগাছায় প্রবাসীর স্ত্রী আপত্তিকর অবস্থায় ধরা ৩০হাজার টাকায় রফাদফা পরিচ্ছন্নতা ও ডেঙ্গু নিধন অভিযান-২০২৪ এর শুভ উদ্বোধন শার্শায় এইসএসসি ও আলিম পরীক্ষার প্রথমদিনে অনুপস্থিত- ৪৬ ১ জুলাই কাজী জাফর আহমদ এর ৮৫তম জন্মবার্ষিকী বন্যার্ত আশ্রয় কেন্দ্রে ফ্রি চিকিৎসা ও ঔষধ বিতরণ

দেশের নিরাপত্তায় গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে যাচ্ছে আনসার বাহিনী: স্বরাষ্ট্রমন্ত্রী

অনলাইন ডেস্ক:  বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ভূয়সী প্রশংসা করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। তিনি বলেছেন, আনসার বাহিনীর সদস্যরা দেশের নিরাপত্তার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে যাচ্ছেন।

তিনি আরো বলেন, আনসারসহ অন্য সব আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী প্রধানমন্ত্রীকে সহযোগিতা করছে বলেই দেশ আজ উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে।

বুধবার সকালে রাজশাহীর বাঘা উপজেলায় আনসার ও ভিডিপি মডেল ভবন উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, কিছুদিন আগে দুর্গাপূজা হয়ে গেল। সারাদেশে প্রায় ৩৩ হাজার পূজামণ্ডপ ছিলো। আইজিপি বললেন, তিনি প্রত্যেক মণ্ডপে একজনের বেশি পুলিশ দিতে পারবেন না।  এই পূজামণ্ডপের নিরাপত্তায় নিয়োজিত হলো আনসার। প্রায় দুই লাখ আনসার সদস্য সারাদেশের পূজামণ্ডপে দায়িত্বশীলতার সঙ্গে দায়িত্ব পালন করেছেন। এর ফলে কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।’

তিনি আরো বলেন, ‘২০১৩-১৪ সালের দিকে সরকারবিরোধী আন্দোলনের নামে রেল লাইন পর্যন্ত উপড়ে ফেলা হচ্ছিল।  তখনো রেল লাইনের নিরাপত্তাই দায়িত্ব পালন করে আনসার সদস্যরা। আমাদের দৃষ্টিতে সেভাবে না পড়লেও আনসার বাহিনীর সদস্যরা দেশের নিরাপত্তার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে যাচ্ছেন।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে পররাষ্ট্র প্রতিমন্ত্রী ও স্থানীয় সংসদ সদস্য শাহরিয়ার আলম, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য আদিবা আনজুম মিতা, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর পরিচালক মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।

Share Button

     এ জাতীয় আরো খবর